ফিলিস্তিনের শিক্ষার্থীদের সুযোগ দিবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ফিলিস্তিনের শিক্ষার্থীদের সুযোগ দিবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রতিবছর ফিলিস্তিনের শিক্ষার্থীদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ।

মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে বারোটায় ঢাকাস্থ ফিলিস্তিনি দূতাবাসের উপ-প্রধান জিয়াদ এম. এইচ. হামাদ -এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন।

এ সময় তিনি জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্যালেস্টাইন শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার সুযোগ দিতে আগ্রহী।

জিয়াদ এম. এইচ. হামাদ এ আগ্রহের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান এবং ফিলিস্তিনের প্রতি প্রতি বাংলাদেশের মানুষের সহযোগিতা ও সমর্থনের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনি শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার ইচ্ছে ব্যক্ত করেন।

এ সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের কর্মকর্তাবৃন্দ ও ফিলিস্তিনি দূতাবাস অফিসের প্রধান প্রশাসনিক অফিসার আফিয়া ইবনাত উপস্থিত ছিলেন।

এছাড়াও নেপাল দূতাবাস অফিসের উপ-প্রধান ললিতা সিলওয়াল এর সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন ড. মোহাম্মদ মহিউদ্দিন। এ সময় তাঁরা দুই দেশের দ্বি-পাক্ষিক শিক্ষা ও গবেষণার সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। সৌজন্য সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ড. মহিউদ্দিন নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি স্বাক্ষরের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আগ্রহ ব্যক্ত করেন।

নেপাল দূতাবাস অফিসের উপ-প্রধান ললিতা সিলওয়াল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উচ্চ মানের কথা জেনে নেপালী শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে গভীর আগ্রহ ব্যক্ত করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে শীঘ্রই ঢাকাস্থ নেপাল রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *