জাবিতে রবীন্দ্রনাথ হল ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত

জাবিতে রবীন্দ্রনাথ হল ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সমন্বিত হল সম্মেলন ২০২৩ আয়োজনের লক্ষ্যে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের কর্মীদের নিয়ে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের কমনরুমে কর্মীদের বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ কর্মী সভা অনুষ্ঠিত হয়।

সভায় মহিবুল্লাহ সরকার প্রান্তের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ হল ইউনিটের বিভিন্ন ব্যাচের পদপ্রত্যাশী কর্মীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সংগঠনটির নেতা কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হয়ে স্ব স্ব জায়গা থেকে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রীকেই আবার নির্বাচিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা৷

এছাড়া বক্তারা দাবি করেন, ‘কর্মসভার মাধ্যমে যেন যোগ্য ব্যক্তিকেই হলের দায়িত্ব দেয়া হয়। আসন্ন নির্বাচন উপলক্ষে দেশে একধরনের অরাজকতা সৃষ্টির যে পায়তারা চলছে তা রুখে দিতে এই কর্মীসভা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এতে করে কর্মীদের মধ্যে নতুন স্পৃহা সৃষ্টি হবে।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, দীর্ঘ সাত বছর হল কমিটি না হওয়ায় নেতৃত্বের জট তৈরি হয়েছে৷ শীঘ্রই হল কমিটি ঘোষণার মাধ্যমে এ জট নিরসন করা হবে৷আমরা পাওয়ার পলিটিক্সে বিশাস করি না, পলিসি পলিটিক্সে বিশ্বাস করি। বঙ্গবন্ধুর জীবনদর্শন থেকে আমাদের সে শিক্ষা নিতে হবে৷

তিনি আরও বলেন, গণরুম, গেস্টরুমের কালচার ছাত্র সংগঠনের তৈরি করা নয়, এর জন্য প্রশাসন দায়ী। শেখ হাসিনের নেতৃত্বে এদেশের অভূতপূর্ব পরিবর্তন সাধিত হয়েছে, আমাদের তেমনি পরিবর্তনের রাজনীতি করতে হবে। ছাত্রলীগ রাজপথে থেকে সব অপপ্রচার প্রতিরোধ করবে৷ অনলাইনেও আমাদের সোচ্চার হতে হবে। প্রত্যেক গ্রাম মহল্লা পাড়ায় গিয়ে নৌকায় ভোট চাইতে হবে।

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, আপনাদের নেতৃত্বে ছাত্রলীগের সুনাম অব্যাহত থাকবে। নতুন নেতৃত্ব সাধারণ শিক্ষার্থীদের সমস্যা নিয়ে কথা বলবেন। সাধারণ শিক্ষার্থীদের কাছে যাদের গ্রহণযোগ্যতা বেশি তাদেরই নির্বাচন করা হবে। দেশের সর্ববৃহৎ সংগঠন বলে ছাত্রলীগের নামে নানা অপপ্রচার চলে। আমাদের এগুলোর মোকাবেলা করতে হবে৷ আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কর্মকান্ডের মূল্যায়ন করবে৷ ক্ষুধা দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করতে হবে।

এসময় হল ইউনিটের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *