৪ দফা দাবিতে উপাচার্য বরাবর জাবি ছাত্র ইউনিয়নের স্মারকলিপি প্রদান

৪ দফা দাবিতে জাবি উপাচার্য বরাবর ছাত্র ইউনিয়নের স্মারকলিপি প্রদান

অবিলম্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নবনির্মিত হলগুলো চালু করে শিক্ষার্থীদের বৈধ সিট নিশ্চিতসহ চার দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। বুধবার বিকাল ৪টায় ছাত্র ইউনিয়নের আহ্বায়ক আলিফ মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপাচার্যের নিকট এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপির দাবিগুলো হলো- অবিলম্বে নতুন হলগুলো চালু করে শিক্ষার্থীদের বৈধ সিট নিশ্চিত করে ক্লাস শুরু করা, অবৈধ শিক্ষার্থীদের বের করতে কার্যকরী পদক্ষেপ নিশ্চিত করা, গেস্টরুম ও র‌্যাগিং সংস্কৃতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করা এবং শেখ রাসেল ও ফজিলাতুন্নেছা হলের গ্যাস লাইন চালুসহ নতুন যে হলগুলো চালু করা হবে সেগুলোতে গ্যাসের সুবিধা নিশ্চিত করে চালু করা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ আবাসিক অবস্থা পুনঃপ্রতিষ্ঠার জন্য নতুন করে ছয়টি হল নির্মাণ করা হয়েছে। দুইটি হল অপূর্ণাঙ্গভাবে চালু করা হলেও বাকি গুলো চালু করতে পারেনি কর্তৃপক্ষ। নতুন হলগুলোতে নেই গ্যাস সংযোগ ও পর্যাপ্ত লোকবল। শিক্ষার্থীদের খাদ্যের সহজলভ্যতা নিশ্চিতে বিশ্ববিদ্যালয় থেকে এখন পর্যন্ত গ্যাস সংযোগের ব্যবস্থা করতে না পারাটা শিক্ষার্থীদের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এছাড়া আবাসিক হলগুলোতে ছাত্রত্ব শেষ হওয়া অসংখ্য অছাত্র অবস্থান করছে। ফলে সিট সংকট ক্রমাগত তীব্র থেকে তীব্রতর হচ্ছে। ছাত্র ইউনিয়ন এসকল সমস্যার সমাধানের দাবি জানাচ্ছে।

এসময় উপাচার্য অধ্যাপক নূরুল আলম স্মারকলিপিতে উল্লিখিত দাবিসমূহ দ্রুততম সময়ের মধ্যে পূরণ করার আশ্বাস দিয়েছেন বলে ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *