জাবিতে রিদমের মনোমুগ্ধকর সঙ্গীত সন্ধ্যা

জাবিতে রিদমের মনোমুগ্ধকর সঙ্গীত সন্ধ্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংস্কৃতিক সংগঠন ‘রিদম’ এর উদ্যোগে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশিত হয়েছে। ‘যদি দেখার ইচ্ছা হয়’ শিরোনামের এ লোকজ সংগীতানুষ্ঠানে রিদমের শিল্পীরা সংগীত ও আবৃত্তি পরিবেশন করেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্বরে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি নওরীন রহমান, সহ-সভাপতি শায়লা ফারজানা কাব্য, সাবেক প্রতিষ্ঠাতা সহ-সভাপতি আশিক রহমান রিকি, সাবেক সহ-সভাপতি সুদীপ্ত মুখোপাধ্যায়সহ রিদমের অন্যান্য সাবেক ও বর্তমান সদস্যরা বিভিন্ন লোকজ সংগীত ও আবৃত্তি পরিবেশনা করেন।

সংগঠনের সভাপতি নওরীন রহমান বলেন, রিদম বর্তমানে জাবির প্রধান সাংস্কৃতিক সংগঠনগুলোর একটি। অপসংস্কৃতির করাল গ্রাস থেকে সমাজকে মুক্ত করা ও সুস্থ সংস্কৃতির বিকাশ সাধনে রিদম নিরন্তর কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে রিদমের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা। এছাড়া অন্যান্যদের মধ্যে সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলে

উল্লেখ্য, ‘সৌহাদ্যের সম্প্রীতিতে সংস্কৃতি’ প্রতিপাদ্যকে ধারণ করে ২০১৬ সালের ১৪ নভেম্বর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে রিদম। বিশ্ববিদ্যালয়ের পানি গবেষণা কেন্দ্রের বারান্দায় অস্থায়ীভাবে সঙ্গীতচর্চা শুরু করে। ধীরে ধীরে সংগঠনটি ক্যাম্পাসে পরিচিতি লাভ করে। বর্তমানে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ১০ নং কক্ষে রিদম তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রধানত সঙ্গীতের প্রতি গুরুত্বারোপ করলেও সংগঠনটি নিয়মিত আবৃত্তি, নৃত্যসহ সংস্কৃতির বিভিন্ন ধারার চর্চা অব্যহত রেখেছে। সপ্তাহে রবি, মঙ্গল ও বুধবারে সংগঠনের নিয়মিত গানের আসর বসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *