জা‌বিতে বাঁধ‌ন বঙ্গবন্ধু হল ইউনিটের নেতৃত্বে মাজহারুল – মাহমুদুর

জা‌বি‌তে বাঁধ‌ন বঙ্গবন্ধু হল ইউনিটের নেতৃ‌ত্বে মাজহারুল - মাহমুদুর

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনী‌তি বিভাগের ৪৯ তম ব্যাচের শিক্ষার্থী মাজহারুল ইসলাম‌কে সভাপতি ও ৫০ তম ব্যাচের শিক্ষার্থী মাহমুদুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।মঙ্গলবার (১৯ ডি‌সেম্বর ) উক্ত ক‌মি‌টি গঠন করা হয় ।

কমিটির অন্যান্য সদস্যরা সহসভাপতি সরকার ও রাজনীতি বিভাগের আসিফ মিয়া  (৪৯ ব্যাচ) এবং উদ্ভিদ বিজ্ঞান  বিভাগের  মেহেদী হাসান (৫০ব্যাচ)।

সহসাধারণ সম্পাদক হয়েছেন ফার্মেসী বিভাগের আবু আব্বাস তালুকদার রিফাত (৫০ ব্যাচ)। সাংগঠনিক সম্পাদক হয়েছেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের আল ইমরান (৫১ ব্যাচ), সহ সাংগঠনিক সম্পাদক হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের  জুবায়ের হোসেন (৫১ ব্যাচ)।

দপ্তর সম্পাদক হয়েছেন নাদিম মাহমুদ (৫১ ব্যাচ), কোষাধ্যক্ষ হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মোস্তাফিজুর রহমান (৫১ ব্যাচ)। তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক হয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের নাবিল হাসান (৫১ ব্যাচ),প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন মাসুম রহমান (৫১ ব্যাচ)।

এছাড়াও কমিটিতে  কার্যকরী সদস্য হয়েছেন রসায়ন বিভাগের   শিমুল হক (৫১ ব্যাচ), আন্তর্জাতিক বিভাগের সাকিব আল হাসান (৫১ ব্যাচ), ফার্মেসী বিভাগের রাকিবুল ইসলাম (৫১ ব্যাচ), ইশতিয়াক খান ও সাব্বির আহমেদ।

তাৎক্ষ‌নিক প্রতি‌ক্রিয়ায় নতুন সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান বলেন, আমি চেষ্টা করবো সর্বোচ্চ দক্ষতার সাথে সেই দায়িত্ব পালন করতে। আর সবসময় আমি নিজেকে বাঁধন কর্মী হিসেবে নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঁধনের যে লক্ষ্য- “একদিন এই বাংলার সকল মানুষ নিজেদের রক্তের গ্রুপ জানবে এবং স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে।” সেই লক্ষ্যে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের বর্তমান যে গতিশীলতা রয়েছে সেটির অগ্রগতিতে কাজ করবে বাঁধন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিট।

নব নির্বা‌চিত সভাপতি মাজহারুল ইসলাম বলেন, বাঁধন একটি সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন, বাঁধনের সাথে কাজ করাটা সবসময় গর্বের। বাঁধন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিট এর সভাপতি হিসেবে আমি চেষ্টা করবো হল ইউনিট কে আরো সমৃদ্ধ করতে। নতুন কমিটির দায়িত্ব প্রাপ্ত সবাইকে অভিনন্দন। হল ইউনিটকে এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

উল্লেখ্য, বাঁধন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জোনের অন্যতম গতিশীল একটি ইউনিট। যেটি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিট অত্যন্ত গতিশীল ইউনিট হিসেবে পরিচিতি অর্জন করে। বাঁধনের যে লক্ষ্য- “একদিন এই বাংলার সকল মানুষ নিজেদের রক্তের গ্রুপ জানবে এবং স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে।” সেই লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের বর্তমান যে গতিশীলতা রয়েছে সেটির অগ্রগতিতে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *