জাবিতে গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জাবিতে গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধ্যয়নরত গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের সংগঠন গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ এবং বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটরিয়ামে ২০২১-২২ শিক্ষাবর্ষের (৫১ ব্যাচ) শিক্ষার্থীদের নবীনবরণ এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের (৪৫ ব্যাচ) শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আশিক মাহমুদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি শাহরিয়ার কবির অন্তর ।

এ সময় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশে ক্যারিয়ার গঠনের বিষয়ে দিকনির্দেশনার পাশাপাশি কিভাবে এই প্রতিযোগিতায় টিকে থাকা যায় সে সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিদায়ী ও নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. শামসুল আলম সেলিম বলেন, গাইবান্ধা যেহেতু একটি সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জেলা, তাই সেখান থেকে উঠে আসা সকল মেধাবী শিক্ষার্থীদেরকে কঠোর, নিয়মিতভাবে অধ্যয়ন করতে হবে যাতে তোমরা উন্নয়নের কাণ্ডারী হতে পারো, নিজেদের অনুন্নত জেলাকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে পারো। কেবল তোমরাই পারো উন্নয়নের মাধ্যমে সমাজকে,এই দেশকে পাল্টে দিতে। সমাজকে বদলাতে হলে নিজেদেরকে আগে বদলাতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিডি জবসের এজিএম মোহাম্মদ আলী ফিরোজ, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাজমুল হোসাইন প্লাবন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক নাসিমা হামিদ ও সাজেদা বেগমসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *