জাবিতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে অবসর গ্রহণকারী ১৫ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

রবিবার (১৪ জানুয়ারি) বেলা বারোটায় শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধিত অবসরপ্রাপ্ত শিক্ষকগণ হলেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ নূরুল আলম, বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, অধ্যাপক ড. মোহা. শামসুল আলম, অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহম্মদ আনিসুর রহমান, সিএসই বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক ড. আব্দুল্লা হেল বাকী, অধ্যাপক ড. সাদিয়া আহমদ, অধ্যাপক ড. তাহমিনা আফরোজ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. এ কে এম আবুল কালাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, ফার্মেসী বিভাগের ড. মো. রফিকুজ্জামান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মু. মুজীবুল আনাম, আইবিএ-জেইউ -এর ড. আরাফাত রহমান এবং ইংরেজি বিভাগের মো. সাব্বির আহমেদ চৌধুরী।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে উপাচার্য তাঁর ভাষণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নে অবসরপ্রাপ্ত শিক্ষকগণের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। উপাচার্য বলেন, শিক্ষার জন্য নিবেদিতপ্রাণ এ শিক্ষকগণ ছাত্র-ছাত্রীদের শক্তি দিয়েছেন। জ্ঞান বিতরণ করে তাদের আলোকিত করেছেন। বিশ্ববিদ্যালয়ের অর্জন ও সমৃদ্ধ হওয়ার পেছনে এই শিক্ষকদের ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক সমিতির সম্পাদক অধ্যাপক ড. এম শামীম কায়সার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *