জাবির জহির রায়হান চলচ্চিত্র সংসদের নেতৃত্বে মৌটুসী-শরণ

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম চলচ্চিত্র সংগঠন ‘জহির রায়হান চলচ্চিত্র সংসদ’ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ইংরেজি বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মৌটুসী জুবাইদা রহমানকে সভাপতি এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী শরণ এহসানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে ২২ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করেন সদ্য সাবেক কার্যকরী সভাপতি রিফাত খান অনিক।

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি তাহুয়া লাবিব তুরা, সহ-সাধারণ সম্পাদক অমর্ত্য রায়, সাংগঠনিক সম্পাদক স্যাফায়ার স্বচ্ছ, কোষাধ্যক্ষ মোহনা বাশার, দপ্তর সম্পাদক জুবায়ের আহমেদ, প্রচার সম্পাদক আফজাল হোসেন, প্রকাশনা সম্পাদক জারিন তাসনিম প্রমি ও সাদিয়া আফরিন আদ্রা, চলচ্চিত্র সংগ্রাহক জুয়াইরা মেহজাবিন ও তামিম ইসলাম, কর্মশালা সম্পাদক অদ্রি অংকুর ও জুনায়েদ জাহিন, চলচ্চিত্র প্রদর্শন সম্পাদক আপন দত্ত মুন ও সানজিদা আফরিন।

কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন রিফাত খান অনিক, সাদিয়া মুন, অনীক নন্দী, জান্নাতুল শিফা কানন ও পৃথ্বি নাফিসা। এছাড়াও কমিটিতে সম্মানিত সদস্য হিসেবে আছেন ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক সাব্বির আহমেদ চৌধুরী।

নব্য নির্বাচিত সভাপতি মৌটুসী জুবাইদা রহমান বলেন, ‘আমাদের কমিটি বিগত কমিটির কাজের ধারা অব্যাহত রাখার চেষ্টা করবে। ফিল্ম স্ক্রিনিং, ওয়ার্কশপ আয়োজন সহ ক্যাম্পাস ও দেশের সমসাময়িক বিষয়ে জহির রায়হান চলচ্চিত্র সংসদ বরাবরের মত সোচ্চার থাকবে। সর্বোপরি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ফিল্ম কালচারের প্রসারে আমরা কাজ করে যাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *