টিউশনির টাকা জমিয়ে জাবির বঙ্গবন্ধু হল ছাত্রলীগ কর্মীর রেইনকোট বিতরন

টিউশনির টাকা জমিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্মীর রেইনকোট বিতরন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের উদ্যোগে রিক্সাচালকদের মাঝে রেইনকোট বিতরণ করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে তিনটায় হল প্রাঙ্গনে এই রেইনকোট বিতরণ কর্মসূচি পালন করা হয়।

শাখা ছাত্রলীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) ৪৬ ব্যাচের শিক্ষার্থী তাজিন আহমদ নিরবের অর্থায়নে প্রায় ৩০ জন রিক্সাচালককে বৃষ্টি প্রতিরোধী রেইনকোট প্রদান করা হয়।

তাজিন আহমদ নিরব বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগ সব সময় ভালো কাজ করে দেশকে সোনার বাংলা গড়ার চেষ্টায় নিয়োজিত। সেই আদর্শ ধারন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর বিপ্লবী সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন ভাই সবসময় আমাদের ভালো কাজে উদ্বুদ্ধ করেন। আমার নেতা হাবিবুর রহমান লিটন ভাই এর অনুপ্রেরণায় টিউশানির টাকা জমিয়ে ক্যাম্পাস এর রিকশাওয়ালা মামাদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি।”

তিনি আরও বলেন, “আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ সব সময় হাবিবুর রহমান লিটন ভাই এর নির্দেশ এ দেশ ও জাতির পাশে থেকে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করছি এবং ২০৪১ রুপকল্প বাস্তবায়ন করে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ এ রুপান্তরে কাজ করে যাবো।”

বঙ্গবন্ধু হল ছাত্রলীগকর্মী ও আইআইটি ৪৫ ব্যাচের শিক্ষার্থী তারেকুল ইসলাম তারেক বলেন, “বঙ্গবন্ধুর ছাত্রলীগ,দেশরত্ন শেখ হাসিনার ছাত্রলীগ সবসময় জনসাধারণ,খেটে খাওয়া মানুষের দুর্ভোগ লাঘবে পাশে থেকেছে। ছাত্রলীগকর্মী নিরবের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ ভবিষ্যতে আরও শিক্ষার্থীবান্ধব-জনহিতকর কার্যক্রম বাস্তবায়ন করে দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।”

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন রিক্সাচালকদের রেইনকোট পরিয়ে দেন। তিনি বলেন, “এটি আপনাদের প্রতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার। আপনাদের বৃষ্টিতে ভিজে রিক্সা চালিয়ে কষ্ট করতে হবে না।”

এছাড়া হাবিবুর রহমান লিটন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলের কাছে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন। তিনি বলেন, “আপনারা আগামী নির্বাচনে নৌকামার্কায় ভোট প্রদান করবেন। পাশাপাশি নিজের পরিবারের সকলকে নৌকামার্কায় ভোট প্রদানে উৎসাহিত করবেন।”

বৃষ্টির দিনে রেইনকোট পেয়ে রিক্সাচালকরা স্বস্তির নিশ্বাস ফেলেন। তারা বলেন, বৃষ্টিতে রিকশা চালানো খুবই কষ্টকর, রেইনকোটের পরলে আমাদের কষ্ট অনেকাংশে কমে আসবে। রিকশা চালক ইসমাইল হোসেন বলেন, বৃষ্টির মধ্যে রিকশা চালাইতে অনেক কষ্ট হয়, রেইনকোট কেনার টাকাও ছিলো না। ভাইদের দেওয়া রেইনকোট পইরা রিকশা চালামু, আগের থেকে কষ্ট কম হইব।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *