ব্যবসায়ীকে অপহরণ করে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ আটক ২

ব্যবসায়ীকে অপহরণ করে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ আটক ২

মো. মনসুর, জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পার্শ্ববর্তী আমবাগান এলাকার এক মোবাইল ব্যবসায়ীকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তুলে এনে ছিনতাই করার সময় এক শিক্ষার্থীসহ ২ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল চারটার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ সংলগ্ন মাঠ থেকে ছিনতাইকালে তাদেকে হাতেনাতে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মকর্তারা। পরে সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে তাদের আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক জাবি শিক্ষার্থী অর্ণব বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি জয়পুরহাট জেলায় অবস্থিত। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকতেন। আটক আরেকজনের নাম রোমিও রাজু। তিনিও আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকেন। রাজু আশুলিয়ায় অবস্থিত সিটি ইউনিভার্সিটির বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানিয়েছেন।

অন্যদিকে ভুক্তভোগী মো. ওমর আলী আশুলিয়ার আমতলা বাজারে মোবাইলের ব্যবসা করেন। তার গ্রামের বাড়ি লালমনিরহাট জেলায়।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, ওমর আলীর দোকানে ৪ মাস আগে হৃদয় নামে একজন পুরোনো মোবাইল ঠিক
করতে আসেন। তখন থেকে হৃদয়ের সাথে ওমরের ব্যবসায়িক সম্পর্ক। সবশেষ মঙ্গলবার দুপুরে ওমরকে তার দোকান থেকে হৃদয় ও অভিযুক্ত রাজু, অর্ণব এবং অজ্ঞাত ২ জন মিলে জোরপূর্বক জাবি ক্যাম্পাসে নিয়ে যায়। এসময় হত্যার ভয় দেখিয়ে ওমরের কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করেন অভিযুক্তরা। একপর্যায়ে টাকা দিতে রাজি না হলে ওমরকে মারধর করেন তারা। এসময় নিয়মিত দায়িত্ব পালনের অংশ হিসেবে মাঠে নিরাপত্তা শাখার কর্মকর্তারা গেলে পালিয়ে যায় অভিযুক্তদের ৩ সদস্য। সেসময় রাজু ও অর্ণবকে চাপাতিসহ হাতেনাতে আটক করেন নিরাপত্তাকর্মীরা।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, বহিরাগত একজনকে অপহরণ করে ছিনতাইকালে অভিযুক্তদের হাতেনাতে ধরা হয়েছে। তাদেরকে আমরা আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নূর আলম বলেন, জাবিতে ছিনতাই করতে গিয়ে দুইজন ধরা পড়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আটককৃতদের থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *