জাহিদের জন্য সহায়তা পাঠালো জাহাঙ্গীরনগর এলামনাই এসোসিয়েশন অব আমেরিকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থী জাহিদ হাসানের চিকিৎসা বাবদ ২ লাখ ৭৫ হাজার টাকা অনুদান দিয়েছে জাহাঙ্গীরনগর অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আমেরিকা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের কার্যালয়ে এসোসিয়েশনের পক্ষে ডিন অধ্যাপক বশির আহমেদ পরিবারের কাছে চেক হস্তান্তর করেন।

এসময় ক্যান্সার আক্রান্ত জাহিদের চিকিৎসার জন্য এলামনাই এসোসিয়েশন অব আমেরিকা ছাড়াও সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, লোকপ্রশাসন বিভাগ, ৩৬ ব্যাচের শিক্ষার্থী, সমাজবিজ্ঞান অনুষদের ডিনের অনুদান বাবদ সর্বমোট চার লাখ টাকা তুলে দেয়া হয়।

পরিবারের পক্ষে অনুদান গ্রহণ করেন জাহিদ হাসানের ছোট ভাই মেহেদী হাসান। তিনি বলেন, প্রায় দেড় মাস আগে ইবনে সিনা ও পিজি হাসপাতালে পরীক্ষার মাধ্যমে আমার ভাইয়ার ক্যান্সার আক্্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হই। পরে ডাক্তাররা তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়ার পরামর্শ দেন। আমরা আগামী ৭ আগস্ট ভারতে যাব। ইতোমধ্যে ছয় মাসের ভিসা পেয়েছি। এখানে চিকিৎসকের পরামর্শে আমরা পরবর্তী পদক্ষেপ নিবো। ভাইয়ার চিকিৎসার টাকা সংগ্রহের জন্য এলামনাই এসোসিয়েশন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করছেন। আমি সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

সমাজবিজ্ঞান অনুষদের ডিন এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ বলেন, আমাদের মেধাবী শিক্ষার্থী জাহিদ যখন পরীক্ষা শেষে থিসিস জমা দিয়ে চাকরির জন্য অপেক্ষা করছিল তখনই ক্যান্সার ধরা পড়লো। আমরা তার জন্য আমাদের বিভাগ, হলের সবার কাছে আবেদন করি। বিশেষ করে জাহাঙ্গীরনগর এলামনাই এসোসিয়েশন অব আমেরিকা যেভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।

এসময় অন্যান্যদের মধ্যে সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক তারানা বেগম ও লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক মো. নুরুল আমিন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *