জাবির গণিত অ্যালামনাইয়ের সভাপতি তসলিম, সম্পাদক রেজা

জাবির গণিত অ্যালামনাইয়ের নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ম্যাথমেটিকস (জুয়াম) এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (০৮ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের শৈলপ্রপাত সম্মেলন কক্ষে এক বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানে জুয়ামের ৭১ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটি ঘোষণা করা হয়। এসময় অভিষেক অনুষ্ঠান বিভাগের সাবেক সদস্যদের মিলনমেলায় পরিণত হয়।

কমিটিতে গণিত বিভাগের ১০ম ব্যাচের সাবেক শিক্ষার্থী মোজাম্মেল ইসলাম চৌধুরী তসলিমকে সভাপতি ও ১৯তম ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. রেজাউল আলম রেজাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবু নঈম শেখ বলেন, এখানে অনেকে হতাশ হয়ে কথা বলছেন। আমি এসএসসি পাশ করার দু’বছর পর এইচএসসিতে পড়াশোনা শুরু করি। সেখান থেকে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে এখন একটি বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ দায়িত্ব পালন করছি। তাই যেকোনো পরিস্থিতিতে হতাশ হওয়া যাবে না।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। এছাড়া জুয়ামের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জুয়ামের নবনির্বাচিত সভাপতি মোজাম্মেল ইসলাম চৌধুরী তসলিম আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থীরা পড়াশুনা শেষ করে দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। সুনামের সাথে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করছে৷ এলামনাই এসোসিয়েশনের এ ক্রমধারা আমাদের নবীন শিক্ষার্থীদের মনেও অনুপ্রেরণার সঞ্চার করবে।’

সাধারণ সম্পাদক রেজাউল আলম রেজা বলেন, ‘আমরা জুয়াম থেকে গণিত বিভাগের সকল সাবেক শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করছি। বর্তমান শিক্ষার্থীরাও এর সঙ্গে যুক্ত হয়েছেন। আমরা সাধ্যমতো গণিত বিভাগের শিক্ষার্থীদের অসুস্থতা ও বিপদে-আপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ভবিষ্যতেও আমাদের এ বন্ধন অটুট থাকবে৷ আমাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে৷’

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, জুয়ামের সাবেক সভাপতি ও গণিত বিভাগের প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী এ. এম জাহেরুল ইসলাম, জুয়ামের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জুয়ামের সহ-সভাপতি ও অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক রিফাত রহমান শামীম, পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোল্লা মোহাম্মদ আনিসুজ্জামান, গণিত বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম এবং জুয়াকের যুগ্ম সম্পাদক ও পুলিশ সুপার আনসার উদ্দিন শুভ প্রমুখ।

এরপর বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *