জাবিতে পুকুরে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্লাব সংলগ্ন পুকুরে গোসল করতে নেমে পার্শ্ববর্তী ইসলামনগর এলাকার দুই শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার (২১শে জুন) বেলা তিনটার দিকে এ দূর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান।

তিনি বলেন, বাচ্চা দুটিকে স্পট ডেড হিসেবে মেডিকেলে আনা হয়েছিল। তারপরও আমরা তাদেরকে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে রেফার করি। কিন্তু তারা সেখানে না নিয়ে বাসায় নিয়ে গেছে। পানিতে ডুবেই তাদের মৃত্যু হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।

মৃত দুই শিশুর মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ অফিসের কর্মচারী জাকির হোসেনের ছেলে মো. রায়হান (১০)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল্ এন্ড কলেজের দ্বিতীয় শ্রেণির ছাত্র। আরেক শিশু ইসলামনগর এলাকার বাসিন্দা বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (৮)। সে ইসলামনগর মডেল একাডেমীর প্রথম শ্রেণির ছাত্র।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, শিশু দুইটি পুকুরে ডুবে গেলে কেউ একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান। পরে ফায়ার সার্ভিস এসে লাশ দুটি উদ্ধার করে। সেখানে অনেকেই উপস্থিত ছিল, কিন্তু কেউই উদ্ধার কাজে এগিয়ে আসে নাই।

তিনি আরও বলেন, আমরা বরাবার পুকুর থেকে শিশুদের সরিয়ে দিয়েছি। কিন্তু তারপরও তারা আমাদের চোখ ফাঁকি দিয়ে পুকুরে নেমে গেছে। ভর্তি পরীক্ষার ঝামেলার কারণে সবসময় পুকুরে নজর রাখা সম্ভব হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *