শহীদ তাজুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ছাত্র ইউনিয়ন জাবি সংসদ

শহীদ তাজুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ছাত্র ইউনিয়ন জাবি সংসদ

ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ কর্তৃক আয়োজিত শহীদ তাজুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ।

ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদকে ১৫ রানে হারিয়ে এ জয় অর্জন করে তারা।শুক্রবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক্সটেনশন মাঠে ফাইনালে মুখোমুখি হয় ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।

ফাইনাল ম্যাচে টসে হেরে প্রথম ইনিংসে জাবি সংসদ ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৫০ রান। জবাবে ব্যাট করতে নেমে ঢাবি সংসদ ৮ ওভারে সংগ্রহ করে ৩৫ রান। এতে জাবি সংসদ সহজ জয় পায়। প্রথম ইনিংসে এক প্রকার বিপর্যয়ে পরে জাবি সংসদ। ৭ম ওভারের ২২ রানের বিশাল সংগ্রহে মোট রান ৫০ পর্যন্ত পৌঁছায়। জাবি সংসদের আলিফ মাহমুদের ব্যাট থেকে ২০ রান ও প্রিন্স’র ব্যাট থেকে আসে ১৭ রান।

এদিকে ঢাবি সংসদের ওপেনিং ব্যাটসম্যান শাওনের ব্যাট থেকে কিছু রান আসলেও আর কোনো ব্যাটসম্যান তেমন সুবিধা করতে পারেনি। খেলা শেষে বিজয়ী দল ও রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেন কেন্দ্রীয় সংসদের সহকারী সাধারণ সম্পাদক লাভলী হক। খেলায় ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরষ্কার জিতেন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের শাওন।

এসময় লাভলী হক বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নকে অভিনন্দন। খেলাধুলা যেমন আনন্দের খোরাক জোগায় তেমনি শরীরও সুস্থ রাখে। কিন্ত সারাদেশ ব্যাপী আমরা দেখতে পাচ্ছি খেলাধুলার জন্য পর্যাপ্ত মাঠ নেই, কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ বেদখল হয়ে আছে। সুস্থ বিনোদনের ঘাটতি থাকায় শিক্ষার্থীরা বিনোদনের মাধ্যম হিসেবে ইন্টারনেটকে বেছে নিচ্ছে।

যার ফলশ্রুতিতে শিক্ষার্থীরা শারীরিক এবং মানসিক উভয় ভাবেই ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমন সংকটময় সময়ে আমরা দেখলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন শহীদ তাজুল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে। এটি একটি সময়োপযোগী উদ্যোগ। তারা এই ধরনের শিক্ষার্থী বান্ধব কার্যক্রম অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করছি।

এসময় কেন্দ্রীয় ও ঢাকা জেলা সংসদের অন্যান্য নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।টুর্নামেন্টে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ ও ঢাকা মহানগর সংসদ অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *