জাবির সিন্ডিকেট সদস্য নির্বাচিত হলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইউসুফ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইউসুফ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

বিশ্ববিদ্যালয়ের অ্যাক্টের ২২ (১) (ডি) ধারা অনুযায়ী কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে ১৬৩ ভোট পেয়ে তিনি জয়ী হয়েছে। তিনি ২০২২ সাল থেকে রাজধানীর ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর সোয়া একটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল তিনটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত সাড়ে আটটায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু হাসান।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা আবু হাসান জানান, সকাল দশটা থেকে একাডেমিক কাউন্সিলে অনুষ্ঠিত হয়। এর মাঝে আমরা এই নির্বাচন সম্পন্ন করেছি।নির্বাচনে ৩৪৬ জন ভোটারের মধ্যে ২৮৬ জন ভোট প্রদান করেছেন।

সিন্ডিকেট সদস্য নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, শুরুতেই মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া আদায় করছি। এটি অত্যন্ত গর্বের। আমি খুবই আনন্দিত এবং একইসাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে এই বিশ্ববিদ্যালয়ের ও দেশের সার্বিক কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠায় ভূমিকা রাখার চেষ্টা করবো।

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ১৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রভাষক হিসেবে সরকারি মুজিব কলেজ, নোয়াখালীতে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ঢাকা কলেজে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেছেন। তিনি ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত আঞ্চলিক পরিচালক হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে দায়িত্ব পালন করেন। অধ্যাপক ইউসুফ ২০২১ থেকে ২০২২ পর্যন্ত জাতীয় পাঠক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ঊর্ধ্বতন বিশেষজ্ঞ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২২ থেকে অদ্যাবধি তিনি দক্ষতা ও সুনামের সাথে ঢাকা কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। তিনি ইউনেস্কোর আইআইইপি থেকে মাধ্যমিক শিক্ষা ব্যবস্থাপনায় সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেছেন। পেশাগত জীবনে দেশে-বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি ডেনমার্ক, নরওয়ে, ইটালি, জার্মানি, সুইজারল্যান্ড, ফ্রান্স, তুরস্ক সহ বিভিন্ন দেশে শিক্ষা সফর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *