জাতীয় নির্বাচনের আগেই নোবিপ্রবির হল ও অনুষদে কমিটি দেওয়ার ঘোষণা ছাত্রলীগের

নোবিপ্রবি প্রতিনিধি

জাতীয় নির্বাচনের আগেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সকল হল, অনুষদ ও ইন্সটিটিউট ছাত্রলীগের কমিটি দেওয়া হবে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ।

বুধবার(১৮ অক্টোবর) ছাত্রলীগ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে এক আলাপচারিতায় নেতৃবৃন্দ এ কথা জানান।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন নেতৃবৃন্দ বলেন, অনেক দিন পর এ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি পেয়েছে।আমাদের জাতীয় নির্বাচনও সন্নিকটে।মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে শাখা ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মী কাজ করে যাবে। দীর্ঘদিন যাবৎ আমাদের ছাত্রলীগের ভাইয়েরা সংগঠনের জন্য অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য আমরা আগামী দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল,অনুষদ ও ডিপার্টমেন্টের কমিটি দিয়ে দিবো।

নেতৃবৃন্দ বলেন, কমিটি দেওয়ার ক্ষেত্রে আমরা ত্যাগী ও পরিচ্ছন্ন ছাত্রলীগ কর্মীদেরকে মূল্যায়ন করবো।তারা আরও জানান আমরা আগামী দুইমাস পদপ্রত্যাশী সকল কর্মীদেরকে পর্যবেক্ষনে রাখবো তাদের ত্যাগ, ধৈর্য্য সকল কিছুর সম্মিলনে ভালো কমিটি দিতে পারবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে সুযোগ্য ও সাংগঠনিক নেতৃত্বের মাধ্যমে হল, অনুষদ এবং ইন্সটিটিউটের কমিটি গঠন করা হবে এ লক্ষ্যকে সামনে রেখে ইতিমধ্যে তোড়জোড় প্রস্তুতি নিতে শুরু করেছেন পদ প্রত্যাশী ছাত্রলীগ কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের এক শীর্ষ পদপ্রার্থী বলেন,প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশ ছাত্রলীগ কেদ্রীয় সংসদ কে নোবিপ্রবি ছাত্রলীগের সকল কর্মীদের বহুল প্রত্যাশিত কমিটি করার জন্য। আমাদের প্রত্যাশা নাঈম শুভ পরিষদ অবশ্যই কর্মীদের অতি দ্রুত মুল্যায়ন করে নোবিপ্রবি ছাত্রলীগ কে আরো শক্তিশালী ইউনিটে পরিনত করবেন।

তিনি আরও বলেন,আসন্ন নির্বাচন কে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত শক্তিশালী করতে ছোট বড় প্রতিটি ইউনিট কে নেতৃত্ব দেয়ার মতো অভিভাবক প্রদান করা প্রয়োজন বলে আমি মনে করি। এই ধারাবাহিকতার অংশ হিসেবে অতিদ্রুত হল, অনুষদ ও ইন্সটিটিউট কমিটি গুলো দিয়ে দিবেন এটিই আমাদের সকল কর্মী এবং শিক্ষার্থীদের প্রত্যাশা। প্রতিটি ইউনিটের ছাত্রলীগ কর্মী হবেন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রধান ভিত্তি। সুযোগ্য ও সাংগঠনিক নেতৃত্বের মাধ্যমে হল, অনুষদ এবং ইন্সটিটিউটের কমিটি গঠন করা হবে বলে আশা করি এবং তারা তাদের সুদক্ষ নেতৃত্বের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের সকল প্রত্যাশা পূরণে আমরা কাজ করে যাবো।

এ বিষয়ে ছাত্রলীগ কর্মী রাশেদ ইকবাল বলেন,বাংলাদেশ ছাত্রলীগ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি-সম্পাদকের নির্দেশনা মোতাবেক সকল নির্দেশনা বাস্তবায়নে সচেষ্ট থাকবো। পাশাপাশি সৃজনশীল ও প্রগতিশীল রাজনীতির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া পূরণে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

এ বিষয়ে শিক্ষা বিজ্ঞান অনুষদের এক শীর্ষ পদপ্রার্থী বলেন,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হাতকে শক্তিশালী করতে অনুষদ ভিত্তিক কমিটি গঠন করা হলে সকল শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করে যাবো। পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ও সামনের নির্বাচনকে সামনে রেখে এক হয়ে কাজ করে যাবো।

নাম প্রকাশে অনিচ্ছুক সামাজিক বিজ্ঞান অনুষদের এক শীর্ষ পদপ্রার্থী বলেন, শুরুতেই আমি আমাদের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি – সাধারণ সম্পাদকে ছাত্রসমাজের পক্ষ থেকে মুজিবীয় শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। দীর্ঘদিনের অচলায়তন ভেঙে নোবিপ্রবি ছাত্রলীগ এখন আপন মহিমায় উজ্জ্বল। নোবিপ্রবি ছাত্রলীগের নতুন কমিটি আসার পর থেকে নোবিপ্রবির সাধারন শিক্ষার্থীদের মধ্যে আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে। নতুন কমিটি পেয়ে উচ্ছ্বসিত ছাত্রলীগের হাজারো কর্মী। আমাদের নোবিপ্রবি ছাত্রলীগের দুই দিকপাল ঘোষণা দিয়েছেন নির্বাচনের আগেই অনুষদ কমিটি গুলো করে ফেলা হবে।

তিনি আরো বলেন,এই সংবাদ আমাদের ছাত্রলীগের কর্মীদের আনন্দ আরো দ্বিগুন করে দিয়েছে। ছাত্রলীগের প্রতিটি কর্মীর চাওয়া থাকে একটি সাংগঠনিক পরিচয় পাওয়া। এর মাধ্যমে পরিচয়হীনতার যে দিকটি সেটি গুছে যাবে। নোবিপ্রবি ছাত্রলীগের বেশিসংখ্যক কর্মী সামাজিক বিজ্ঞান অনুষদের। আশা করি সঠিক নেতৃত্বের মাধ্যমে সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগ পরিপূর্ণতা লাভ করবে এবং ভবিষ্যতে নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি – সাধারণ সম্পাদক মহোদয়ের নির্দেশে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে,স্মার্ট বাংলাদেশ এবং স্মার্ট ছাত্রসমাজ গঠনের লক্ষ্য সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগ কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবে।

উল্লেখ্য,শুক্রবার (১৩ অক্টোবর) রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জাহিদুর রহমান (নাঈম রহমান)কে সভাপতি ও জাহিদ হাসান শুভকে সাধারন সম্পাদক করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের এক বছরের জন্য কমিটির অনুমোদন দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *