জাবিতে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জাবিতে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল-আইকিউএসির আয়োজনে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন-অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কাজের গুণগত মান বৃদ্ধির জন্য প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, এপিএ’র উদ্দেশ্য বাস্তবায়ন করতে পারলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করতে পারবো।

প্রশিক্ষণ কর্মশালাটি সকলের জন্য ফলপ্রসূ হবে এই আশাবাদ ব্যক্ত করে উপাচার্য বলেন, প্রশিক্ষণ গ্রহণ করে সে অনুযায়ী কাজ করতে পারলে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক।

সভাপতি হিসেবে বক্তব্য রাখেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (উচ্চশিক্ষা ও বৃত্তি) এবং এপিএ’র ফোকাল পয়েন্ট লূৎফর রহমান।

প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) উপ-পরিচালক বিষ্ণু মল্লিক ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি : বাস্তবায়ন ও প্রমাণক ব্যাস্থাপনা’ এবং উপ-পরিচালক মৌলি আজাদ ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা নির্দেশিকা’ প্রতিপাদ্য বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *